অক্টোবর ২৮, ২০২৪

গল্পটা হোক গোধুলীর

0

আশা করি সবাই ভালো আছেন। আজ আপনাদের সামনে তুলে ধরার চেষ্টা করেছি আমার নিজস্ব কিছু কথা, আশা করি সবার ভালো লাগবে।

2020-04-16 18.11.28.jpg

সময়টা গোধুলি লগ্নের। সূর্যের তেজস্ক্রিয়া আস্তে আস্তে ক্ষীন হয়ে আসছে। পড়ন্ত বিকেল, রক্তিম আলোর আভা আকাশে বিস্তার করেছে চারিদিকে। কর্মজীবী মানুষ কাজ শেষ করে তার গৃহে ফেরার জন্য সকল প্রস্তুতি নিচ্ছে, সেই সাথে গবাদিপশু পশু উদগ্রিব তার নিজের গোয়ালে যাওয়ার জন্য। শিশুরা তাদের খেলা শেষ করে দলবেঁধে পুকুরে নেমে গোসল করছে। পাখিরা কিচিরমিচির শব্দে উড়ে উড়ে তাদের নিড়ে ফিরছে। সব মিলিয়ে প্রকৃতি খুবই ব্যস্ত এই সময় পার করছে। সবাই সবার নিজস্ব কাজে ব্যস্ত। আসলে এই গোধূলি সময়টা অনেক ব্যস্ততার সময়।

2020-04-28 18.16.56.jpg

ছোট বেলার এই পড়ন্ত বিকেলটা অনেক বেশি মিস করি৷ কতই না চঞ্চল ছিলাম তখন, ছিল কত উন্মাদনা, ছিল উচ্ছাস, অনাবিল হাসি আনন্দ, ছিল দুরন্তপনা। সব মিলিয়ে খুবই মনোমুগ্ধকর সময় পার করে এসেছি যা এখন সবই কাল্পনিক।

IMG_20210514_181909.jpg

এভাবেই প্রকৃতির মাঝে বেড়ে ওঠা। তারপর আস্তে আস্তে তুমি নামক শব্দটা ভীষন ভাবে পাওয়া। কল্পনার জগৎ সাজিয়ে পায়ে পা মিলিয়ে তোমার সাথে পথ চলা, বিশুদ্ধতার সকল ভালবাসা নিয়ে। এমন পড়ন্ত বিকেলে পাশে বসে হাজারো স্বপ্নের বীজ বুনা, মন খুলে হাসিতে মেতে উঠা, সে যেন ছিল কি এক অনাবিল সুখ, আর সীমাহীন আনন্দ। কিন্তু সূর্যের আলো আর কত সময় কিরণ দিবে, অতঃপর বেলা শেষ হয় এক সময় এবং বেলা শেষের গল্প শুরু হয় সেখান থেকে। আর অবশেষে তুমি নামক তুমি আর এখন পাশে নেই, বাস্তবতার মাঝে তুমি হারিয়ে গেছো। এখনও গোধূলি বেলায় তোমার খুজি, খুজে বেড়াই তোমার সত্তাকে কিন্তু বেলাশেষে যা হারিয়ে যায়, মহাকাল তা আর কখনো ফিরিয়ে দেয় না। আজ মহাকালে মিশে গেছে তোমার আমার পড়ন্ত বিকেল আর শেষ বেলার গল্প।

20190322_061846.jpg

আমি হেরে গেছি সেই বাস্তবতার মাঝে। আসলে জীবন এখন বাস্তবতার সাথে মিশে যাচ্ছে, যা হারিয়ে ফেলেছি তা আর কখনো ফিরে আসবে না। ফিরবে না কখনো সেই সময়, ফিরবে না আর তুমি নামক শব্দটা। হারিয়ে গেছে আমার সব কিছু কালের অতল গর্ভে। মিশে যাচ্ছি আমি কোনো এক অবলীলায়, হারিয়ে গেছি তোমাত্ব নামক জায়গা থেকে। শেষ বিকেলের মায়ার আলোয় হারিয়ে গেছি তুমি আমি।

About The Author

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *